Help line: 01790-181018

RC203. ভেষজ ধান (100)/Herbal Rice

“ধান নয়, এটা আসলে ভেষজ ওষুধ । পুরোপুরি ভাত-নির্ভর জাতিকে তথা আপন পরিবারকে বাঁচাতে অতি অল্প করে হলেও এই ধান চাষ করুন যেমনটি করেছিলেন তৎকালীন চাইনিজ সম্রাট; এই ধান কেবল রাজ-পরিবারের স্বাস্থ্য সুরক্ষায় সংরক্ষিত থাকত-নাম ছিল রাজার ধান বা নিষিদ্ধ ধান (সর্ব সাধারনের জন্য) । চাইনিজ চিকিৎসা বিজ্ঞানে ইহাকে ব্লাড টনিক বলা হয় । ইহা একটি পূর্ণ শস্য । অত্যোধিক অ্যান্থোসায়ানিন কারনে চাল বেগুণী ও ক্যান্সার রোধী, রয়েছে ভিটামিন বি-কমপ্লেক্স । সব মিলিয়ে ইহা ‘পুষ্টিমানের পাওয়ার হাউস’ –নামে খ্যাত ঐতিহ্যবাহী ভেষজ ধান ।
SKU: RC203
Old price: €129.00
€86.00
Ship to
*
*
Shipping Method
Name
Estimated Delivery
Price
No shipping options




প্রাচীন কাল থেকেই চীন হলো চালের দেশ । আধুনা হাইব্রিড জাত গুলোর উৎপত্তি চীন থেকেই । এই ধান সেই চীন থেকেই আমদানিকৃত । ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড ও ভারত এখন এই ধানে ধন্য ।আমিষ সমৃদ্ধ সুস্বাদু ভাত ভারতের নিরামিষ ভোজীদের নজর কাড়ছে । বাংলাদেশে বেগুণী চাল সবে পরিচিতি লাভ করছে । পোলাও, রুটি, নুডলস বা পিঠা-পাঁয়েশ ভিত্তিক মিষ্টান্ন তৈরীতে বেশী ব্যবহৃত হয় । এ চালে স্নায়ু ভাল থাকে, আলঝাইমার্স (বার্ধক্যজনিত স্মৃতিভ্রম) মোকাবেলাতে সহায়তা করে ।এর আঁশ কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে হজমে সহায়তা করে ।

রোগ-পোকা কম । দেড়’শ দিনে পাকে । শীষের সংখ্যা বেশি, শীষ প্রতি প্রায় ২০০-৩০০ ধান হয় । একর প্রতি ফলন কমপক্ষে ২ টন । বেগুণী রঙের কারনে বাজারে চাহিদাও বেশি । এই ধান জৈবিক বা অনুজৈবিক সারে   ভালো ফলন দেয় । ধান একটু মোটা-গায়ের রঙ সোনালী । নন-গ্লুটিনাস হালকা সুগন্ধিযুক্ত । চাল বেশ চটচটে ও আঠালো । কত সহজে সুন্দর সিদ্ধ হয় অথচ এই চাল এক সময় নিষিদ্ধ ছিল সর্বসাধারনের জন্য ।

Write Your Own Review

Only registered users can write reviews