Help line: 01790-181018

FBP409. ডবল ডিজাইন অপরাজিতা ফুল (40)/Double Design Butterfly Pea Flower

ডবল ডিজাইন অপরাজিতা(ডিজাইনযুক্ত ও যুগল পাপড়ি বিশিষ্ট)-বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী(আরডিএ-শেরপুর,বগুড়া) থেকে দু’ধরনের নীল কন্ঠ ও শঙ্খ সাদা মাতৃগাছ সংগ্রহ করা হয় যার পৈত্রিক নিবাস ইন্দোনেশিয়ার একটি দ্বীপ নগরী-টার্নেট । উভয়কে টার্গেট করে প্রাকৃতিক পরাগায়ন ও বছরের পর বছর বাছাই প্রক্রিয়ার মাধ্যমে উদ্ভাবিত হয় যুগল পাপড়ি-বিশিষ্ঠ নীল নকশা সম্বলিত এই অপরাজিতা । ‘নীল নকশা’-শব্দদ্বয় শুনলেই দু’চোঁখ লাল হয় অথচ প্রাকৃতিক নীল নকশা যে কতোটা নান্দনিক হতে পারে-এই অপরাজিতা তার প্রমান । টর্চের নীল আলো যেন ভিতর থেকে বিচ্ছুরিত । যেমন অনন্য প্যাটার্নযুক্ত তেমনি সাদাটে-নীল শিরা-উপশিরা সমেত এক অপূর্ব ছায়া-নকশা সম্বলিত । কখনো কখনো দু’একটি ফুল একক পাপড়ি বিশিষ্ঠও হতে পারে ।
SKU: FBP409
€68.80
Ship to
*
*
Shipping Method
Name
Estimated Delivery
Price
No shipping options




এই ডবল ডিজাইন অপরাজিতা একদিকে যেমন শোভাময় অপরদিকে তেমন রুচিকর ও সুস্বাদু ভোজ্য ফুল । এই গাছ তার শিকড়ের ডিজাইন মোতাবেক বায়ুমন্ডলীয় নাইট্রোজেনকে ফিক্সেশন প্রক্রিয়ায় মাটিস্থ সারে রুপান্তরিত করে । ইহা জন্মানোর জন্য যেমন যত্নের প্রয়োজন হয় না-তেমন হয় না রোগ-বালাই । এক একটি গাছ ১৫-২০ ফুট পর্যন্ত লম্বা হতে পারে । সুবিধাজনক অবস্থানে একটি অপরাজিতা ফুল গাছ প্রায় ১৫-২০ বছর বাঁচে । যে কোন উচু গাছেও এদেরকে উঠিয়ে দেয়া যেতে পারে ।

এই ডবল ডিজাইনে আরও সৌন্দর্য আনায়ন কল্পে একটি সহজ-ছোট্ট প্রকৌশল এই হতে পারে যে-আপনার বেড়া বা বেলকোনী কিংবা গ্রিলে জিআই তার দ্বারা অঙ্কিত একটু বড় জ্যামিতিক আকৃতি (ত্রিভুজাকার-আয়তাকার-বর্গাকার-গোলাকার ইত্যাদি) বরাবর পরিচালিত করুন এই ডবল ডিজাইন অপরাজিতাকে ।

Write Your Own Review

Only registered users can write reviews