Help line: 01790-181018

HB415. রোজেল চা (20)/Rosellee Tea

রোজেল চা-নামে বিশ্বজুড়ে যে ঝড় উঠেছে মালয়েশিয়া থেকে ভারত হয়ে বইছে এদেশেও; যার মূল উৎপত্তিস্থল পশ্চিম আফ্রিকা । এই ভেষজ চা মিষ্টি ছাড়াই তৃষ্ণা মেটায়-আনে শীতলতা, না জাগিয়ে বরং ঘুম পাড়িয়ে দেয় । ফুল ঝরার ১০-১৫ দিন পর অপরিপক্ক বীজ বাদে লাল মাংসল মোটা বৃতিগুলো ( যা তুলতেই অনেক সময় হাতে চায়ের রঙ লেগে যায় ) কাপ প্রতি ৪-৫ টি ৫-১০ মিনিট ফুঁটিয়ে ছেঁকে নিন, যোগ করুন আদা ( পুদিনা পাতা )-লবঙ্গ-দারুচিনি ও চিনি বা মধু-আপন মর্জি মতো । শুকনো বৃতি বায়ুরোধী পাত্রে সংরক্ষিত হতে পারে । রোজেল চা পানের (গরম/বরফ টুকরো সহ) সেরা সময় হলো সন্ধ্যা-রাত্রের খাবার খাওয়ার পর ।
SKU: HB415
€86.00
Ship to
*
*
Shipping Method
Name
Estimated Delivery
Price
No shipping options




রোজ রোজ রোজেল চা

শীতে গরম গরমে ঠান্ডা

রোজেল (Hibiscus subdarifa)-বীজ থেকে জন্মানো একটি সহজ চাষ যোগ্য ফসল-যার পর্যাপ্ত ফুল প্রেম-আবেগকে উদ্দীপিত করে । মিশর-সুদানে বিয়েতে অপরিহার্য এই চা । পুরুষের সাধারন দুর্বলতায় ও গর্ভাবস্থার প্রথম ত্রৈমাসিক ব্যতীত বেরসিক নারীর জন্য দরকারই বটে । আলফা হাইড্রক্সিল অ্যাসিডের (AHA) ইহা একটি প্রাকৃতিক উৎস যা অ্যান্টি-এজিং পণ্যগুলিতে ও ধূপের মিশ্রণে ব্যবহৃত হয় । ১০০% রোজেল পাউডারের প্রয়োগগুলি আপনার কল্পনার মতোই সীমাহীন ৷ চা ছাড়াও চলে রোজেল জেলী বা সস-এক অন্যরকম স্বাদ ।

আমেরিকান হার্ট অ্যাসোসিয়েশনের একটি প্রতিবেদনে (নভেম্বর-২০০৮)-এই চা পানে প্রাক-উচ্চ রক্তচাপ কমানো এবং হালকা উচ্চ রক্তচাপযুক্ত প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে মাত্র কয়েক সপ্তাহ রোজ ৩ কাপ রোজেল চা পান-নাটকীয় উন্নতি আনায়নের কথা উপস্থাপিত হয়েছে । এই চা কোষ্ঠকাঠিন্য-মূত্রনালির সচলতা ও সহজ শ্বাস নিতে সহায়তা করে ।

Write Your Own Review

Only registered users can write reviews