Help line: 01790-181018

TD495. স্পঞ্জী টমেটো (15)/Spongy Tomato

স্পঞ্জ মিষ্টি/স্পঞ্জ কেক যারা ইতোমধ্যে খেয়েছেন বা যারা আজ শুনলেন মাএ-উভয়ের মনে হালকা করে হলেও দোলা দেবে সুষম স্বাদের এই টমেটো । বাহ্যিক ভাবে টাইট ভিতরগত নরম । এই জাতের টমেটো দ্বারা ফুলেল সুগন্ধি যুক্ত কুমড়া কমলা কালারের সস তৈরি হয় । একটি বহুমুখী টমেটো-যা কাঁচা/রান্না করে/সস বা সালসা বানিয়েও খাওয়া যায় । সব মিলিয়ে কেন নাম স্পঞ্জী তা কাটলে বোঝা যায় । চাকা চাকা কর্তনে সত্যিই নজরকাড়া বলয় তৈরি হয় ।
SKU: TD495
€43.00
Ship to
*
*
Shipping Method
Name
Estimated Delivery
Price
No shipping options




মুখে নিলে গলে যায় কতোটা যে মজা

বাস্তবে না খেলে কিভাবে যাবে বোঝা?

স্পঞ্জী টমেটোর ভিতরগত কারন হলো-ভিতরের চ্যাম্বারগুলো । মনে হয় এলোমেলো কিন্তু কাঁচায় সাজিয়ে রয় আর পাকায় প্রান্তে পৌছে টমেটোকে স্পঞ্জী করে তোলে । ২য় কারনগত প্রভাব(অন্যথায়): মুখ বরাবর সবুজাভ-যা বয়সের তালে তালে হালকা থেকে গাঢ়তে রুপান্তরিত হয় ।

ক্রস থেকে তৈরি হয় হাইব্রিড আর এই স্পঞ্জী টমেটো তৈরি করা হয়েছে দু’টো হাইব্রিডের মধ্যে ক্রস করে; বংশের একমাত্র বাতি আস্তে আস্তে জাত বদলিয়ে আজ গর্বিত নন-হাইব্রিড ।

মাঝারী গড়নের গাছ (মোটা-শক্ত কাঠি প্রদান প্রয়োজন)-ঘন সন্নিবেশিত ফল ধারন বৈশিষ্ট্য সম্পন্ন । শীত মৌসুমের মাঝামাঝি সময়ে রোগ প্রতিরোধ ক্ষমতা সহ প্রচুর টমেটো উৎপন্ন হয় । মোটামুটি ৭৫ দিনে পরিপক্কতা অর্জন করে ১৭৫ গ্রামে পৌছে এবং তুলনামূলকভাবে তাড়াতাড়ি পাকে ।

Write Your Own Review

Only registered users can write reviews